ISL 2023-24: জেরি-দিয়েগোর জোড়া গোল, চেন্নাইয়িনের বিরুদ্ধে জয় দিয়ে আইএসএল অভিযান শুরু ওড়িশা এফসির


শুভব্রত মুখার্জি: শনিবার ইন্ডিয়ান সুপার লিগ অর্থাৎ আইএসএলের দশম বর্ষে নিজেদের অভিযান শুরু করে ওড়িশা এফসি এবং চেন্নাইয়িন এফসি। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে এদিন মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচে ২-০ গোলে সহজ জয় তুলে নিল ওড়িশা। সার্জিও লোবেরার ওড়িশা এফসি এদিন দুরন্ত পারফরম্যান্স করে। জেরি মাওমিঙ্গথাঙ্গা এবং দিয়েগো মরিসিওর গোলে ভর করে সহজ জয় দিয়ে আইএসএলের অভিযান শুরু করল তারা।

এদিন ম্যাচের দুটি অর্ধে দুটি গোল করে ওড়িশা এফসি। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে গোল করে লিড নিয়েই বিরতিতে যায় তারা। বিরতি থেকে ফিরে আসার পরে ফের একটি গোল করে দলের জয় নিশ্চিত করে ওড়িশা এফসির ফুটবলাররা। ম্যাচের ৪৪তম মিনিটে ওড়িশার হয়ে প্রথম গোলটি করেন জেরি মাওমিঙ্গথাঙ্গা। অন্যদিকে ৬২তম মিনিটে ওড়িশার হয়ে দ্বিতীয় গোলটি করেন দিয়েগো মরিসিও। ম্যাচে একাধিক গোলের সুযোগ তৈরি করে চেন্নাইয়িন এফসি। তবে তাদের স্ট্রাইকারদের ব্যর্থতায় তারা গোলের মুখ খুলতে পারেনি।

২১তম মিনিটে রাফায়েল ক্রিভেলারোর শট ঠেকিয়ে দেন বিপক্ষ গোলরক্ষক। ৪৩তম মিনিটে কন্নর শিল্ডস, আকাশ সাঙ্গওয়ানের ক্রসে মাথা ছোঁয়াতে পারলেই গোলের সুযোগ পেয়ে যেত চেন্নাইয়িন। তবে ব্যর্থ হন কন্নর। ম্যাচ শেষ হওয়ার ছয় মিনিট আগে ফারুক চৌধুরীর হেড গোলপোস্টের উপর দিয়ে বেরিয়ে যায়। ফলে ম্যাচে গোল করার পর্যাপ্ত সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় তারা।

অন্যদিকে ৪৪তম মিনিটে অময় রানাওয়াডের পাস থেকে বাঁপায়ের একটি শটে চেন্নাইয়িন এফসির গোলরক্ষকের বাঁদিক দিয়ে গোল করে দলকে এগিয়ে দেন জেরি। ৬২ মিনিটে গোল করে লিড দ্বিগুণ করে দলের জয় নিশ্চিত করেন দিয়েগো মরিসিও। ফলে ম্যাচে ২-০ ফলে জয় পায় ওড়িশা এফসি। চেন্নাইয়িন এফসি তাদের পরের ম্যাচে ২৯ সেপ্টেম্বর গুয়াহাটিতে মুখোমুখি হবে নর্থ-ইস্ট ইউনাউটেডের। অন্যদিকে ওড়িশা এফসি ২৮ সেপ্টেম্বর নিজেদের ঘরের মাঠে মুখোমুখি হবে মুম্বই সিটি এফসির।



Source link

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*