2028 LA Olympics- ১২৮ বছর পর অলিম্পিক্সে ফিরছে ক্রিকেট-রিপোর্ট – After 128 years Cricket Get Included in 2028 LA Olympics , Likely to Baseball And Other Sports

[ad_1]

Cricket Included in Olympics-২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে ফ্ল্যাগ ফুটবল, বেসবল এবং সফটবলের সঙ্গে ক্রিকেটকেও অন্তর্ভুক্ত করা হবে। এমনই খবর সামনে আসছে। দ্য গার্ডিয়ানে প্রকাশিত খবর অনুযায়ী, এলএ অলিম্পিক্সের আয়োজক কমিটি আগামী ২৪ ঘণ্টার মধ্যে নতুন খেলার অন্তর্ভুক্তির ঘোষণা করে দেবে। এটি ক্রিকেটের জন্য একটি মাইলফলক হতে পারে। কারণ এটি গেমটিকে একটি বড় বৈশ্বিক প্ল্যাটফর্মে তুলে দেবে এবং এটি নতুন দর্শকদের কাছে পৌঁছাতে সহায়তা করবে। ১৯০০ সালের অলিম্পিক্সে শেষবার ক্রিকেট খেলা হয়েছিল, যখন একই ম্যাচে ইংল্যান্ড ফ্রান্সকে পরাজিত করেছিল। ২০২৮ LA অলিম্পিক্সে পুরুষদের এবং মহিলাদের T20 ক্রিকেট টুর্নামেন্টগুলিকে রাখা হতে পারে। যদি সেটা হয় তাহলে ১২৮ বছর পরে আবার অলিম্পিক্সে ফিরবে ক্রিকেট। তবে এবারে অলিম্পিক্স কমিটি এশিয়ান উপমহাদেশকে লক্ষ্য করেই এমন সিদ্ধান্ত নিতে চলেছে কারণ এখানে ক্রিকেট খুবই জনপ্রিয়।

ক্রিকেটের অন্তর্ভুক্তি অলিম্পিক্সের সম্প্রচার স্বত্ব বৃদ্ধি করবে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে ভারতে। গার্ডিয়ানের মতে, প্যারিস অলিম্পিক্সের জন্য ভারতে বিদ্যমান অলিম্পিক্স সম্প্রচার স্বত্ব প্রায় £১৫.৬ মিলিয়নে ($২০ মিলিয়ন) বিক্রি হয়েছে। ক্রিকেটের অন্তর্ভুক্তি অলিম্পিক্সের সম্প্রচার স্বত্ব বৃদ্ধি করতে পারে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে ভারতে এটা হতে পারে বলে মনে করা হচ্ছে। গার্ডিয়ানের মতে, প্যারিস অলিম্পিক্সের জন্য ভারতে বিদ্যমান অলিম্পিক্স সম্প্রচার স্বত্ব প্রায় £১৫.৬ মিলিয়নে ($২০ মিলিয়ন) বিক্রি হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, যদি ক্রিকেট অলিম্পিক্সে যুক্ত হয়, তাহলে দর্শক সংখ্যাও ব্যাপকভাবে বৃদ্ধি পাবে এবং এর মূল্য হতে পারে £১৫০ মিলিয়ন। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, যদি ক্রিকেট অলিম্পিক্সে যুক্ত হয় তাহলে দর্শক সংখ্যাও ব্যাপকভাবে বৃদ্ধি পাবে। সম্প্রতি দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, ‘একসময় অলিম্পিক্সের প্রতি উদাসীন থাকার পর, আইসিসি এখন বিশ্বব্যাপী খেলাটি প্রসারিত করার লক্ষ্য নিয়েছে। এই দৃষ্টিকোণে থেকে নিজেদের সিদ্ধান্তকে পরিবর্তন করেছে তারা। ফলে বার্মিংহামে ২০২২ কমনওয়েলথ গেমসে মহিলাদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট অন্তর্ভুক্ত করা হয়েছিল। যা একটি দীর্ঘস্থায়ী লক্ষ্যের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল।’ এটি আরও যোগ করেছে যে যদি খেলাটি ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে আসে তবে ইংল্যান্ড দল গ্রেট ব্রিটেন হিসাবে খেলবে। 

এশিয়ান গেমসে যেভাবে ক্রিকেট সারা পেয়েছে তাতে হয়তো অলিম্পিক্স কমিটিও নিশ্চিত যে ক্রিকেটকে অলিম্পিক্সে অন্তর্ভুক্ত করা হলে সেটা ক্ষতির থেকে লাভই বেশি হবে। সেই কারণেই ক্রিকেটকে অলিম্পিক্সে অন্তর্ভুক্ত করাতে চায় অলিম্পিক্স কমিটি। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

[ad_2]

Source link

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*