সেপ্টেম্বরের মাস সেরার লড়াইয়ে সিরাজ-গিল ও মালান

[ad_1]

ছবি: সংগৃহীত

আইসিসি প্লেয়ার অব দা মান্থের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। গত সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় হওয়ার ছোট তালিকায় শুভমান গিল, মোহাম্মদ সিরাজ ও দাওয়িদ মালান– এই ৩ জন ক্রিকেটার যুক্ত হয়েছেন। এদের মধ্যে থেকে একজন’কে আইসিসি সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত করবেন।

গত মাসে ব্যাট হাতে শুভমান গিল ৮ ম্যাচে ৮০ গড়ে সংগ্রহ করেছেন মোট ৪৮০ রান। এশিয়া কাপে ছন্দে থাকা এই ব্যাটার বাংলাদেশের বিপক্ষে হাঁকান সেঞ্চুরি। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচে করে ৭৪ ও ১০৪ রান। দারুণ এই পারফরমেন্সে সেরার লড়াইয়ে নাম লিখিয়েছেন এই ব্যাটার।

বল হাতে গত মাসে দুর্দান্ত ছিলেন মোহাম্মদ সিরাজ। ৬ ম্যাচে মোট ১১ উইকেট নেন ভারতীয় এই পেসার। এশিয়া কাপের ফাইনালে ২১ রান খরচায় তিনি একাই নেন ৬ উইকেট। দলকে শিরোপা জেতানোর পেছনে সবচেয়ে বড় অবদান রাখেন এই পেসারই। যে কারণে ওঠেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও।

ইংলিশ ব্যাটার দাওয়িদ মালান গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে পঞ্চাশ পেরোনো ইনিংস খেলেন। শেষটিতে পান সেঞ্চুরির দেখা। প্রথম ও দ্বিতীয় ম্যাচে ৫৪ ও ৯৬ রানের পর শেষ ম্যাচে সংগ্রহ করেন ১২৭ রান। এই তিন ম্যাচে ৯২.৩৩ গড়ে ২৭৭ রানের সৌজন্যে তার হাতেই ওঠে সিরিজ সেরার পুরস্কার।

/আরআইএম



[ad_2]

Source link

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*