শান্ত ওপেনিং নিয়ে আমরা আর চিন্তাই না করি: শান্ত

[ad_1]

ছবি: সংগৃহীত

ধরমশালার পাঠ চুকিয়ে চেন্নাইয়ে অবস্থান করছে বাংলাদেশ। আফগানিস্তান, ইংল্যান্ডের পর এবার বাংলাদেশের সামনে নিউজিল্যান্ড পরীক্ষা। যদিও প্রস্তুতির সময়টা কমই মিলেছে সাকিব-লিটনদের।

বুধবার চেন্নাই পৌঁছে, বৃহস্পতিবার সন্ধায় ফ্লাডলাইটের আলোয় অনুশীলন করেছে টিম টাইগার্স। চেন্নাইর অতিরিক্ত গরমের পাশাপাশি বাংলাদেশ দলের টপ অর্ডারও এখন মাথাব্যথার কারণ। বিশ্বকাপে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে ওপেনিংয়ে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেও ইংল্যান্ডের সাথে পেরে উঠতে পারেনি টাইগাররা। হাই স্কোরিং ম্যাচে নড়বড়ে ওপেনিং জুটিতে শুরুতেই খেই হারিয়ে ফেলছে বাংলাদেশ। তবে বাংলাদেশ সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, টপ অর্ডার নিয়ে উদ্বেগের কিছু নেই। তার মতে, দ্রুতই ঘুরে দাঁড়াবে টাইগার টপ অর্ডার।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, আমার মনে হয় এই ওপেনিং নিয়ে আমরা আর চিন্তাই না করি, এই চিন্তাটাই বাদ দিয়ে দেই। ওপেনিংয়ে যারাই ব্যাটিং করছে তারাই খুব ভালো প্রস্তুতি নিয়ে এসেছে। একটা-দুইটা ভালো ইনিংস পেলেই ওই ব্যাটারের আত্মবিশ্বাস আসবে। মনে হয় না এখানে কেউই নির্ভার আছে বা দলের জন্য চেষ্টা করছে না। সবাই চেষ্টা করছে, আশা করছি সামনের ম্যাচ থেকে টপ অর্ডার থেকে ভালো স্কোর আসবে।

চেন্নাইর উইকেট আলোচনায়। তবে শান্ত জানালেন উইকেট নিয়ে ভাবছে না দল, পরিকল্পনা অনুযায়ী আগাতে চায় তারা। তিনি বলেন, উইকেট নিয়ে ভাবছিনা। পিচ দেখে একাদশে স্পিনার ও পেসারদের সংখ্যা নির্ধারণ করা হবে। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলবো। ভালো উইকেট এবং আগে ব্যাটিং পেলে ৩০০-৩২০+ করতে চাই।

শুক্রবার (১৩ অক্টোবর) নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত ভুলে জয় তুলে নিতে চাইবে চান্দিকা হাথুরুসিংহের শিষ্যরা।

/আরআইএম



[ad_2]

Source link

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*