‘রিয়াদ পিছিয়ে পড়বে বোলিংয়ে, দরকার ৬ষ্ঠ বোলিং অপশন’


ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। তাইতো এশিয়া কাপের ব্যর্থতা ভুলে বিশ্বকাপ ভাবনায় টাইগাররা। মেগা এই আসরের আগে প্রস্তুত হবার বড় মঞ্চ নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। কিন্তু ইনজুরির কথা বিবেচনায় এই সিরিজের মূল স্কোয়াডের অধিকাংশ ক্রিকেটারকে দেয়া হয়েছে বিশ্রাম। তবে, বিসিবির এই কৌশল পছন্দ হয়নি দেশ বরেণ্য কোচ নাজমুল আবেদীন ফাহিমের। বর্ষিয়ান এই কোচের মতে, বিশ্বকাপ বিবেচনায় থাকা ক্রিকেটারদের দিয়ে এই সিরিজ খেলানো উচিত ছিল বিসিবির।

ক্রিকেট বিশ্লেষক ও কোচ নাজমুল আবেদীন ফাহিম বলেন, বিশ্বকাপে যাবার আগে পুরো নির্বাচিত একটা দল আছে এবং তারা পুরো মনোযোগ দিয়ে এই ধরণের ম্যাচ (নিউজিল্যান্ডের বিপক্ষে) খেলছে সেটা ভালো হতো। আমাদের কিন্তু পুরো নির্বাচিত দল নির্ধারিত হয়নি। তাই কিছুটা পিছিয়ে আছি আমরা। কিন্তু এখানে হয়তো শেষ পর্যন্ত কিছু পরীক্ষা হবে, ভালো হবে যদি এখানকার কিছু খেলোয়াড় আছে যারা এই সিরিজে খেলছে, তারা যদি ফর্মে ফিরে আসতে পারে তাহলে ভালো কিছু হবে।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে বাংলাদেশ স্কোয়াডে আছে ৬ ওপেনার। নির্বাচকদের এমন সিদ্ধান্তে অবাক নাজমুল আবেদীন ফাহিম। বললেন, বিশেষ নজর দেয়া উচিত ইম্প্যাক্ট খেলোয়াড়ের দিকে।

নাজমুল আবেদীন ফাহিম বলেন, প্রতিটি পজিশনের জন্য বিশেষ ব্যাপার আছে। এটা টি-টোয়েন্টির মতো না যে, হঠাৎ করে চেঞ্জ করে ফেললাম এটা হয় না। সেদিকে যদি আমরা চোখ রাখি তাহলে বোধহয় কিছুটা অবাক হওয়ার মতোই যে, এখানে এতোগুলো ওপেনার আছে। ভালো হতো যদি আমরা মিডল অর্ডারকে দিয়ে মিডলে খেলাতাম বা, পরবর্তী ব্যাটারদের দিয়ে স্পেশালিস্ট ব্যাটার দিয়ে খেলাতে পারতাম।

নিউজিল্যান্ড সিরিজে দিয়ে আবারো জাতীয় দলে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। অভিজ্ঞ এই ক্রিকেটারকে বিশ্বকাপ দলে নেবার দাবিতে সরব সোশাল মিডিয়া। কিন্তু নাজমুল আবেদীনের মতে বিশ্বকাপ ভাবনায় মাহমুদউল্লাহকে পিছিয়ে রাখবে বোলিং। ফর্মেশন ঠিক রাখতে দলে দরকার ৬ষ্ঠ বোলিং অপশন।

এই প্রসঙ্গে নাজমুল আবেদীন ফাহিম বলেন, মাহমুদুল্লাহ অনেকদিন যাবত বোলিং করছে না, এই ব্যাপার তার (মাহমুদুল্লাহ) বিপক্ষে যাচ্ছে ব্যাপারটা। তাই অনেক ভালো ব্যাটিং করতে পারলেও দলের ফরমেশনের জন্য হয়তো এটা তার সমস্যা হতে পারে। কিন্তু সে যদি হাত ঘুরাতে পারতো তাহলে আমি নিশ্চিত যে, সে হয়তো প্রথম পছন্দ হতে পারতো।

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডের পরই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার কথা রয়েছে টাইগারদের।

/আরআইএম





Source link

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*