অনুশীলনে নেই মেসি, US Open Cup ফাইনাল খেলবেন কিনা জানালেন ইন্টার মায়ামির কোচ


ইউএস ওপেন কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে কি খেলতে পারবেন লিওলেন মেসি? ইউএস ওপেন কাপের ফাইনালে হিউস্টন ডায়নামোর মুখোমুখি হবে লিওনেল মেসির ইন্টার মায়ামি। ম্যাচের আগে চোট ও ক্লান্তির ধকলে থাকা লিওনেল মেসির খেলা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তবে মহাতারকার জন্য শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান দলের কোচ টাটা মার্টিনো। লিওনেল মেসির হাত ধরেই নিজেদের ইতিহাসে প্রথম শিরোপা জিতেছে ইন্টার মায়ামি। লিগস কাপে দারুণ খেলে চ্যাম্পিয়ন হয়েছে তারা। এরপর মেসির হাত ধরে ইউএস ওপেন কাপের ফাইনালে উঠেছে ইন্টার মায়ামি।

বৃহস্পতিবার ভোরে ইউএস ওপেন কাপের ফাইনালে মায়ামি মুখোমুখি হবে হিউস্টন ডায়নামোর। তবে এই ম্যাচের আগে খানিকটা অস্বস্তিই রয়েছে মায়ামি। সমর্থকদের মধ্যে প্রশ্ন, ফাইনালে কি খেলবেন মেসি? চোট ও ক্লান্তির কারণে মেসির এই ফাইনাল খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে। এর আগে মেসির জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষায় থাকার কথা বলেছিলেন কোচ জেরার্দো টাটা মার্টিনো। মেসির চোটের শুরুটা হয়েছিল দেশের দলের জার্সি গায়ে। ইকুয়েডরের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে গিয়ে চোট পেয়েছিলেন মেসি।

সেদিন পুরো ম্যাচ শেষ না করেই মাঠ ছেড়ে ছিলেন মেসি। বলিভিয়ার বিরুদ্ধে পরের ম্যাচে নামতে পারেননি তিনি। মায়ামিতে ফেরার পর বিশ্রামে ছিলেন। আটলান্টার বিরুদ্ধেও খেলেননি। এরপর টরন্টোর বিরুদ্ধে ম্যাচে মাঠে নামার ৩৬ মিনিটের মাথায় অস্বস্তি নিয়ে মাঠ ছেড়ে ছিলেন মেসি। সে সময় তাঁকে বেশ ক্লান্ত ও বিধ্বস্ত দেখাচ্ছিল। খেলতে পারেননি অরল্যান্ডোর বিরুদ্ধেওও। এখন মেসির সামনে আরেকটি শিরোপা জয়ের হাতছানি। কিন্তু গুরুত্বপূর্ণ এই ফাইনালে মেসিকে না পাওয়া নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে।

ফাইনালে মেসির না খেলাটা মায়ামির জন্য বড় ধাক্কা হবে বলে মনে করা হচ্ছে। মেসিকে ছাড়াই ইন্টার মায়ামি যে এখনও নড়বড়ে দল, তার ইঙ্গিতও পাওয়া গেছে। তাই মেসিকে খেলাতে রীতিমতো মরিয়া হয়ে উঠেছেন দলের কোচ মার্তিনো। মেসিকে ফাইনালে খেলানো নিয়ে মায়ামি কোচ মার্তিনো বলেছিলেন, ‘প্রতিদিন আলাদাভাবে দেখছি। আমি তাঁর সঙ্গে কথা বলব, জানব সে কেমন অনুভব করছে। এই সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। তবে সেরা সিদ্ধান্তটি নেওয়ার আগে আমি অপেক্ষা করব।’ সূত্রের খবর, মেসির ফাইনালে খেলার ব্যাপারে আশাবাদী ইন্টার মায়ামি কর্তৃপক্ষ। তবে এটাও ঠিক যে মেসি যদি খেলেনও, তিনি তখন শতভাগ ফিট থাকবেন না। ৯০ মিনিট ম্যাচ খেলতে পারবেন না মেসি। প্রথম দিকে তাঁকে মাঠে না নামিয়ে পরে ম্যাচের গতি দেখেই মেসিকে মাঠে নামানো হতে পারে বলে খবর। কারণ ফাইনালের আগে মেসিকে অনুশীলন করতেই দেখা যায়নি।



Source link

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*